Home

Home

Follow Google News

Follow Now

Join Whatsapp

Join

Share The Content

Share

Telegram Channel
প্রথম পাতা চাকরির খবর ট্রেন্ডিং নিউজ রেজাল্ট সরকারি প্রকল্প স্কলারশিপ

Srakari Free Laptop Yojana: বিনামূল্যে ল্যাপটপ দিচ্ছে সরকার! আপনি কি পাবেন? জানুন বিস্তারিত

Advertisements
Advertisements

Srakari Free Laptop Yojana: সরকার চালু করল ফ্রি ল্যাপটপ যোজনা। এই দুজনার মাধ্যমে বিনামূল্যে ল্যাপটপ পাবেন। তারা পাবেন কিভাবে আবেদন করতে হবে সমস্ত কিছু রইল আজকের এই প্রতিবেদনে।

Advertisements

জানা যাচ্ছে ইউপি সরকার চালু করেছে ফ্রি ল্যাপটপ যোজনা। কেবলমাত্র উচ্চ মাধ্যমিক পাস ছাত্রদের জন্য বিনামূল্যে ল্যাপটপ দেবার পরিকল্পনা করেছে উত্তরপ্রদেশের সরকার।

Sarkari Free Laptop Yojana

উত্তরপ্রদেশের সরকার যুবকদের জন্য বিনামূল ল্যাপটপ দেবার পরিকল্পনা শুরু করেছে । এই প্রকল্পের নাম লেখাতে পারবেন মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস ছাত্র-ছাত্রীরা। শুধু তাই নয় মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকে 65% নম্বর রয়েছে কেবল তাঁরাই পারবে এই প্রকল্পে নাম লেখাতে। এই প্রকল্পে প্রায় 1800 কোটি টাকা বাজেট নির্ধারণ করেছে উত্তরপ্রদেশের সরকার। যারা বিনামূল্যে ল্যাপটপের জন্য আবেদন করতে হলে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনকারীকে অবশ্যই উত্তরপ্রদেশের বাসিন্দা হতে হবে। স্নাতক স্নাতকোত্তর বা ডিপ্লোমা পড়ুয়াদের জন্য এই প্রকল্প আবেদনকারীর পরিবারের কোন ব্যক্তির সরকারি চাকরি করলে পাবে না। আবেদনকারীর বার্ষিক আয় 250,000 টাকার কম হতে হবে। আবেদনকারীর কোন স্বীকৃত বোর্ডের মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৬৫% নম্বর পাওয়া আবশ্যিক।

বিনামূল্যে ল্যাপটপ পেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন

  1. ছাত্রের আইডি কার্ড
  2. সকল প্রকারের শিক্ষার মানপত্র
  3. পাসপোর্ট সাইজের ফটো
  4. জন্মের তারিখের প্রমাণপত্র
  5. মোবাইল নম্বর
  6. প্যান কার্ড
  7. ব্যাংকের নম্বর
  8. বার্ষিক আয়ের পরিমাণপত্র

Sarkari free laptop Yojana Online apply (আবেদন পদ্ধতি)

  • প্রথমে উত্তরপ্রদেশ ফ্রি ল্যাপটপ যোজনার অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • ওয়েবসাইট ওপেন করার পর উত্তরপ্রদেশ ফ্রী ল্যাপটপ পরিকল্পনার লিংকটি তে ক্লিক করতে হবে
  • তারপর অনলাইন এপ্লাই অপশনে ক্লিক করতে হবে
  • এরপর আপনাকে আবেদন করার জন্য আবেদনকারীর ব্যক্তির নাম, মোবাইল নম্বর, ইমেইল আইডি, ঠিকানা ইত্যাদি দিয়ে সঠিকভাবে ফিলাপ করতে হবে।
  • এরপর গুরুত্বপূর্ণ নথি গুলি কেয়াম করে আপলোড করতে হবে। আবেদনপত্র সমস্ত নথি আপলোড করার পর আবেদন পত্রটি ভালোভাবে চেক করতে হবে। সমস্ত কিছু ঠিক থাকলে জমা দেওয়ার অপশনে ক্লিক করতে হবে।
  • আবেদন সম্পন্ন প্রক্রিয়া করার পর আবেদনপত্রের প্রিন্ট আ উট বের করে এবং ভবিষ্যতের জন্য নিরাপদ রাখতে হবে নিজের কাছে।
About Author
Riya Saha
Riya Saha

আমি রিয়া সাহা। গত পাঁচ বছর ধরে বিনোদন, লাইফ স্টাইল ও অ্যাস্ট্রো-সহ নানা বিভাগে কন্টেন্ট রাইটিং কাজের সঙ্গে আমি যুক্ত। লেখালেখির পাশাপাশি পড়াশোনার শখ আমার বরাবরই রয়েছে। প্রবন্ধের পাশাপাশি যে কোনও জেনারেল নিউজ লেখাতেও পারদর্শী। পাঠকদের সামনে তাঁদের জন্য প্রয়োজনীয় ও গরুত্বপূর্ণ তথ্য তুলে ধরাই আমার কাজ।