Home

Home

Follow Google News

Follow Now

Join Whatsapp

Join

Share The Content

Share

Telegram Channel
প্রথম পাতা চাকরির খবর ট্রেন্ডিং নিউজ রেজাল্ট সরকারি প্রকল্প স্কলারশিপ

Mole Repellent Tips: বাড়ি থেকে চিরতরে ছুঁচো কিভাবে দূর করবেন? রইল সেরা উপায়

Advertisements
Advertisements

Mole Repellent Tip: বাড়িতে ছুঁচোর জ্বালায় টেকা দায়? যেখান থেকে পারছে ঘরে ঢুকে যাচ্ছে ছুঁচো। ছুঁচো যেমন বাইরের নোংরা ঘরে নিয়ে আসে তেমনি বাজে দুর্গন্ধ তৈরী করে। মাটির নিচে গর্ত করে লুকিয়ে থাকলেও মাঝে মধ্যেই ঘরে ঢুকে যায় ছুঁচো। অনেকের মুখেই শোনা যায় এই প্রাণী জীবন অতিষ্ঠ করে তুলেছে।

Advertisements

অনেকে চায় যে, কিভাবে কোন টোটকা কাজে লাগিয়ে বাড়ি থেকে কিভাবে ছুঁচো তাড়ানো যায়। এরই তাই এবার রইল তাদের জন্য মোক্ষম উপায়, তাই দেরি না করে এই প্রতিবেদন থেকে বিস্তারিত জেনে নিন।

বাড়ি থেকে চিরতরে ছুঁচো তাড়ানোর সেরা উপায় (Mole Repellent Tips)

বিস্কুটের ব্যবহার: ঘরে ছুঁচোর উৎপাত খুবই বেড়েছে? তাহলে জেনে নিন, ছুঁচো যেই স্থান থেকে বেশি আসাযাওয়া করে সেই স্থানে একই খাঁচার ভিতর বিস্কুট রাখুন। ব্যাস সেই বিস্কুট খেতে ছুঁচো ঢুকে যাবে খাঁচায়। তবে বিশেষ অনুরোধ প্রাণী মারবেন না, আপনি যে কোনো জঙ্গলে ছুঁচোটিকে ছেড়ে দিন।

পেঁয়াজের ব্যবহার: রান্নাঘরে মোটামুটি পেঁয়াজ সবার থাকে বললেই চলে। তবে জেনে রাখুন, ছুঁচো তাড়াতে পেঁয়াজ খুবই কাজে আসে। বেশির ভাগ সবাই, ছুঁচোর প্রবেশ পথে পেঁয়াজের টুকরো রেখে দেয় তারপর ছুঁচো সেই স্থানে আর আসে না। কারন ছুঁচো পেঁয়াজের গন্ধ সহ্য করতে পারে না।

লবঙ্গের ব্যবহার: ছুঁচো তাড়াতে যেমন পেঁয়াজের ব্যবহার ঠিক তেমন করেই লবঙ্গের ব্যবহার। একটি কাপড়ে কয়েক দানা লবঙ্গ পেঁচিয়ে সি স্থানে রাখুন, যেই স্থানে ছুঁচোর উৎপাত প্রচুর। তাহলেই দেখবেন লবঙ্গের গন্ধে ছুঁচো পালিয়েছে।

ট্যালকম পাউডারের ব্যবহার: ছুঁচো তাড়াতে ট্যালকম পাউডার খুবই কাজে আসে। ঘরের যেই স্থানে ছুঁচোর জেরে বেশি অতিষ্ঠ, ব্যাস সেই স্থানে ছড়িয়ে দিন ট্যালকম পাউডার।  দেখতে পারবেন আর খুঁজে পাওয়া যাবে না ছুঁচোর টিম কে।

লঙ্কার গুঁড়োর ব্যবহার: ঘরের যেই স্থানে ছুঁচো বেশি জ্বালাতন করে ব্যাস সেই স্থানে একটি বোতল জলে লঙ্কার গুঁড়ো মিশিয়ে ছিটিয়ে দিন। এরফলে আর দেখা পাবেন না ছুঁচোর।

বেকিং পাউডারের ব্যাবহার: যেই স্থানে ছুঁচোর আনাগোনা বেশি, সেই স্থানে রাতে ছড়িয়ে দিন বেকিং পাউডার। সকালে উঠে দেখবেন ছুঁচো উধাও।

About Author
Riya Saha
Riya Saha

আমি রিয়া সাহা। গত পাঁচ বছর ধরে বিনোদন, লাইফ স্টাইল ও অ্যাস্ট্রো-সহ নানা বিভাগে কন্টেন্ট রাইটিং কাজের সঙ্গে আমি যুক্ত। লেখালেখির পাশাপাশি পড়াশোনার শখ আমার বরাবরই রয়েছে। প্রবন্ধের পাশাপাশি যে কোনও জেনারেল নিউজ লেখাতেও পারদর্শী। পাঠকদের সামনে তাঁদের জন্য প্রয়োজনীয় ও গরুত্বপূর্ণ তথ্য তুলে ধরাই আমার কাজ।