Home

Home

Follow Google News

Follow Now

Join Whatsapp

Join

Share The Content

Share

Telegram Channel
প্রথম পাতা চাকরির খবর ট্রেন্ডিং নিউজ রেজাল্ট সরকারি প্রকল্প স্কলারশিপ

Snake Repellent Tips: বাড়ি থেকে চিরতরে সাপ দূর করার সহজ ও কার্যকরী উপায়

Advertisements
Advertisements

Snake Repellent Tips: বর্ষা আসতে বেড়ে যায় সাপের উপদ্রব। তার ফলে ঘর থেকে শুরু করে বাড়ির বাগানে সাপের আনাগোনা দেখা যায়। রান্না ঘরের কোণে, অন্ধকারাচ্ছন্ন জায়গায় সাপেরা বেশি বাসা বাঁধে। এবং সেই সাপ দেখেই আতঙ্কিত হয়ে করেন গৃহবাসীরা।

Advertisements

আজকে আমরা জানাবো ঘরে থাকা কিছু উপকরণ দিয়েই চিরতরে সাপ দূর করার উপায় অনেক সময় হাতের কাছে থাকে না কার্বলিক অ্যাসিড। যার ফলে অনেকের মনেই আতঙ্কে সৃষ্টি হয়। আজকের এই প্রতিবেদনে রইল এমন কিছু সহজ উপায় যা সাপের হাত থেকে বাঁচা যায়।

সাপ তাড়াতে ঘরোয়া টোটকা

লাল টুকরো সাবান: সাপ তাড়াতে লাল টুকরো সাবান খুবই উল্লেখযোগ্য। কারণ অনেক সময় কার্বলিক অ্যাসিড না পাওয়া গেলে বিকল্প হিসেবে এই লাল রঙের সাবান ব্যবহার করা হয়। লাল রঙের সাবানে কার্বোনিল বলে পদার্থ থাকে যার ফলে সেই গন্ধে সাপ দূরে চলে যায়।

কেরোসিন তেল: সাপের জম কেরোসিন তেল। যে স্থানে বেশি সাপের আনাগোনা সেই স্থানে কেরোসিন তেল ছড়িয়ে দিলে সেই স্থানে সাপ আর আসবে না। কারণ কেরোসিনের তীব্র গন্ধ সাপ সহ্য করতে পারে না।

সালফারের গুঁড়ো: যে স্থানে সাপের আনাগোনা বেশি সেই স্থানে সালফারের গুঁড়ো ছড়িয়ে দিন। এই সালফারের গুঁড়ো এতটাই মারাত্মক যে সাপের চামড়া জ্বালা ধরিয়ে দেয়। সাপের গায়ে একবার সালফারের গুঁড়ো লাগলে দ্বিতীয়বার আর ফিরেও তাকাবে না।

রসুনের ব্যবহার: সর্ষের তেলের সাথে রসুনের বেটে মিশ্রণ করে নিন। এবং তা একদিন যাবত রেখে দিন। সেই মিশ্রণ ছড়িয়ে দিন যেখানে বেশি আসা-যাওয়া করে। দেখবেন সাপের আনাগোনা অনেকটাই কমে যাবে।

ন্যাপথলিন গুঁড়ো: অনেক সময় কার্বলিক অ্যাসিড পাওয়া যায় না। ফলে ন্যাপথলিন গুঁড়ো করে সাপের উপদ্রুত এলাকায় ছড়িয়ে দিতে পারেন। তাহলে মুহূর্তে দূরে চলে যাবে সাপ।

About Author
Riya Saha
Riya Saha

আমি রিয়া সাহা। গত পাঁচ বছর ধরে বিনোদন, লাইফ স্টাইল ও অ্যাস্ট্রো-সহ নানা বিভাগে কন্টেন্ট রাইটিং কাজের সঙ্গে আমি যুক্ত। লেখালেখির পাশাপাশি পড়াশোনার শখ আমার বরাবরই রয়েছে। প্রবন্ধের পাশাপাশি যে কোনও জেনারেল নিউজ লেখাতেও পারদর্শী। পাঠকদের সামনে তাঁদের জন্য প্রয়োজনীয় ও গরুত্বপূর্ণ তথ্য তুলে ধরাই আমার কাজ।