Home

Home

Follow Google News

Follow Now

Join Whatsapp

Join

Share The Content

Share

Telegram Channel
প্রথম পাতা চাকরির খবর ট্রেন্ডিং নিউজ রেজাল্ট সরকারি প্রকল্প স্কলারশিপ

Virat Kohli Tattoo Sign: বিরাটের শরীরে রয়েছে ১২টি ট্যাটু, কোনটি কি বার্তা দেয়? জানলে অবাক হয়ে যাবেন

Advertisements
Advertisements

Virat Kohli Tattoo Sign: বর্তমানে ভারতের জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli)। ট্যাটুর প্রতি তিন কোহলির ভালোবাসার কথা তার ফ্যানেদের সকলেরই জানা বললেই চলে। ভারতের বেশিরভাগ মানুষ ক্রিকেট পছন্দ করেন। কাউকে যদি জিজ্ঞাসা করা হয় যে কোন প্লেয়ারের গায়ে বেশি ট্যাটু রয়েছে নির্দ্বিধায় উত্তর আসবে বিরাট কোহলির। মাঝে মাঝেই বিরাট কোহলি শরীরের নতুন নতুন ট্যাটু করে থাকেন এবং সেই ট্যাটুর ছবি ও ভিডিও শেয়ার করেন নেট দুনিয়ায়। তবে বিরাট কোহলির ট্যাটুতে রয়েছে বিশেষ চিহ্ন কি? সেই চিহ্ন কিসের বার্তা দেয়?

Advertisements

বিরাট কোহলি র ট্যাটুর কোন পরিকল্পিত হবে শুরু হয়নি। একটি সাক্ষাৎকারে বিরাট কোহলি জানান তিনি প্রথমবার ট্যাটু করিয়েছিলেন ২০০৭ সালে। তবে সেটার কোন পরিকল্পনাই ছিল না। বেঙ্গালুরুতে রাস্তায় হাঁটতে গিয়ে MG রোডে তার চোখে পড়ে একটি ট্যাটু পার্লার এবং সরাসরি ঢুকে যান ট্যাটু পার্লারে একটি ট্যাটু হাতেই করে নেন তিনি। তবে সেই ট্যাটু নির্দিষ্ট কোন মানে ছিল না পাঁচটি ডিজাইনের মধ্যে একটি ডিজাইন বেছে নিয়েছিলেন তিনি।

বিরাট কোহলি ট্যাটুর অভিজ্ঞতা

ট্যাটু করার দিন কয়েক পর সব ঠিকঠাক চলছিল। পরে তিনি মনে করেন যে, তার ট্যাটু করার এই হঠকারিতা সিদ্ধান্ত নেওয়া একদমই উচিত হয়নি। অনেকে ট্যাটু নিয়ে প্রশ্ন করেন তাকে জিজ্ঞাসা করেন সেই ট্যাটুর মানে কি? উত্তর আসে সেটার মানে হচ্ছে বিশ্বাস। যদিও বিরাট কলি সেই ট্যাটুর মানে নিজেই জানতেন না। বিরাট কোহলি ট্যাটু করার দেখাদেখি তার ভক্তরা সেই একই ট্যাটু করতে থাকেন। এরপর বিরাট সেটা বুঝতে পেরে তার ট্যাটু কভার অফ করে ফেলেন তবে সেটা করতে ৬ বছর সময় নিয়েছিলেন বিরাট।

বিরাট কোহলির ট্যাটু কি বার্তা দেয়? (Virat Kohli Tattoo Sign)

বর্তমানে বিরাট কোহলির শরীরে ১২টি ট্যাটু রয়েছে। আর এই প্রতি বিশেষ বার্তা ও স্মৃতি মনে করিয়ে দেয়। তার ট্যাটুর মধ্যে রয়েছে ওম ,ফুল, ভগবানের চোখ, জাপানিজ সামুরাই, মন্তেশ্বরী, তার বাবা মার নাম এবং ১৭৫ ও ২৬৯ সংখ্যা। একই সঙ্গে রয়েছে বিরাটের ক্যারিয়ারের মাইলস্টোন ফলক ও ভগবান শিবের ট্যাটু।

আধ্যাত্মিকতার সঙ্গে যুক্ত বিরাট কোহলি ট্যাটু

প্রায় কয়েক বছর ধরেই কিং কোহলির মধ্যে পরিবর্তন এসেছে। মন দিয়েছেন পুজো পার্বণ। ইশান্ত শর্মা জানিয়েছেন, অনুষ্কার জন্যই বিরাটের মধ্যে এত পরিবর্তন। এটা তার ট্যাটুতেও ধরা পড়ে। ২০২৩ সালের আইপিএল(IPL)-এর আগে বিরাট শেষ ট্যাটুটা করেছিলেন পুরনো একটি ট্যাটুকে কভারআপ করে নতুন ট্যাটু করেন।

About Author
Riya Saha
Riya Saha

আমি রিয়া সাহা। গত পাঁচ বছর ধরে বিনোদন, লাইফ স্টাইল ও অ্যাস্ট্রো-সহ নানা বিভাগে কন্টেন্ট রাইটিং কাজের সঙ্গে আমি যুক্ত। লেখালেখির পাশাপাশি পড়াশোনার শখ আমার বরাবরই রয়েছে। প্রবন্ধের পাশাপাশি যে কোনও জেনারেল নিউজ লেখাতেও পারদর্শী। পাঠকদের সামনে তাঁদের জন্য প্রয়োজনীয় ও গরুত্বপূর্ণ তথ্য তুলে ধরাই আমার কাজ।